কক্সবাজার, সোমবার, ৬ মে ২০২৪

সেন্টমার্টিন সমুদ্রে গোলাগুলি! (১২ লাখ ইয়াবা,বিদেশী অস্ত্র ও গুলি উদ্ধার)

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ:
টেকনাফের সেন্টমার্টিন ছেড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় কোস্টগার্ড ও মাদক কারবারীদের সাথে গোলাগুলির ঘটনা ঘটেছে।
উক্ত ঘটনায় কেউ হতাহত হয়নি এবং কোন কারবারীকে আটক করতে পারেনি অভিযানিক দল।
তবে মাদক পাচারকারীদের ফেলে যাওয়া জব্দকৃত একটি ট্রলার তল্লাশী করে ১১,৯৫,৬০০ পিস ইয়াবা, ৩০ রাউন্ড গুলিসহ দুটি ম্যাগাজিন,১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান উদ্ধার করতে সক্ষম হয়েছে কোস্টগার্ড।
১৮ জানুয়ারি (মঙ্গলবার) সন্ধায় বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরে কর্মরত মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুর রহমান অভিযানের সত্যতা নিশ্চিত করে গণমাধ্যম কর্মিদের জানান,
গোপন সংবাদের মাধ্যমে কোস্ট গার্ড জানতে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা সেন্টমার্টিন সাগর পথ অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদের তথ্য অনুযায়ি দুপুর সাড়ে ১২টার দিকে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপ সংলগ্ন সমূদ্র এলাকায় বিসিজি টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক এর নেতৃত্বে কোস্ট গার্ড’র একটি একটি অভিযানিক দল সাগরে অবস্থান নেয়। এরপর দুপুর ২টার দিকে একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ বোটটিকে থামার জন্য সংকেত দেয়। বোটটি সংকেত না মেনে কোস্ট গার্ড সদস্যদের বহনকারী বোটটিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষন শুরু করে।
কোস্ট গার্ড সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। অবশেষে বোট হতে ইয়াবা পচারকারীদল সাগরে লাফ দেয় এবং সাঁতরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যগণ বোটটি তল্লাশী করে এগারো লাখ পঁচানব্বই হাজার, ছয়শত পিস ইয়াবা, ৩০ রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন ও ১টি বিদেশী অটোমেটিক সাব মেশিন গান উদ্ধার করতে সক্ষম হয়।
তিনি আরও বলেন,
জব্দকৃত অস্ত্র,গুলি, ম্যাগাজিন এবং ইয়াবার চালানটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: